Pages

Saturday, October 27, 2007

তোমার বুকের মধ্যদেশে ঘুমিয়েছিলাম শিশুর মতো

তোমার বুকের
মধ্যদেশে
ঘুমিয়েছিলাম
শিশুর মতন
মুখ লুকিয়ে
সাগর পারের
আকাশ তলে.....
সপ্তঋষি
তাকিয়েছিলো
অবাক ছিলো
তোমার ছায়া
আমার মায়া
খেলতেছিলো
শিশুর মতোন
আপন মনে
আমি বলি-
লুকোচুরি
খেলতে জানো?
বললে তুমি-
জানি জানি
অনেক জানি
ভড়ং টড়ং
নরম গরম
কানামাছি
অনেক জানি....
আমি বলি-
ভড়ং খেলা
কেমনে খেলে
শেখাও যদি
খেলতে পারি
বললে তুমি-
এই বাড়িটা
শিল্প বাড়ি
আমার তোমার
মনের বাড়ি
ভড়ং খেলা
এইখানেতে
নিষেধ-মানা
আমি বলি-
থাকুক তবে
ভড়ং খেলা
নরম গরম
কানামাছি
আজকে শুধু
ঘুরে ঘুরে
দেখবো বাড়ি...
ঘুরতে ঘুরতে
দেখতে দেখতে
শিল্প বাড়ির
মোহে পাগল
হলাম আমি যেই
ডাকলে তুমি 'এই
কুম্ভকর্ণ ওঠো এখন'
একটু রেগে
একটু জেগে
আমি আবার
ঘুমের দেশে
তোমার বুকের
মধ্যদেশে
ফের ঘুমাই ফের ঘুমাই..
.তোমার আমার
মনের বাড়ি
অতুল অতুল
ফুলেল ফুলেল
বকুল বকুল
পাগল আমি
পাগল তুমি
লোকে বলে
বলুক বলুক......
একটু পরে
হাতের কাছের
সিডির বাটন
চেপে দিয়ে
বললে শোন-
'মেরা পিয়া গায়া রেঙ্গুন
কিয়া হ্যায় উহাঁসে টেলিফোন
তোমহারি ইয়াদ ছাতাতি হ্যায়
জিয়া মে আগ্ লাগাতি হ্যায়'.......